bangla choti ma chele chudachudi

bangla choti ma chele chudachudi
bangla choti ma chele chudachudi

আমার নাম সুরেশ। সুরেশ পাণ্ডে। bangla choti ma chele chudachudi বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের লাগোয়া ছত্তিসগড়ের একটি গ্রামে।আমাদের পরিবারের মূল জীবিকা হল চাষ আবাদ।আমাদের এলাকাতে একমাত্র আমারই কিছুটা শিক্ষা আছে। 

বাড়ির আর কেউ কখনও স্কুলে যায় নি। চাষআবাদের ব্যাপারটা বেশিরভাগ আমরা নিজেরাই দেখি বলে চাষ আবাদের কাজে আমাদের প্রচণ্ড পরিশ্রম করতে হয়। ছোটবেলা থেকে প্রচণ্ড পরিশ্রমের কারনেই বোধহয় আমাদের বাড়ির পুরুষেরা সবাই শারীরিক দিক থেকে দারুন সুগোঠিত।

আমাদের বাড়িতে লোক বলতে মাত্র চারজন। আমার মা, ঠাকুরদা, ঠাকুমা আর আমার ছোটবোন তিন্নি। আমার বাবা সিআরপিএফে চাকরী করতেন এবং বছরে মাত্র এক দুবার বাড়ি আসতেন। আমি আমার দাদু আমার বাবা প্রত্যেকেই ৬ ফুট এর ওপরে লম্বা। 

আমার ঠাকুমাও খুব পরিশ্রমী। ঠাকুমা এই ষাট বছর বয়েসেও ঘরের সব রান্নাবান্না নিজের হাতেই করেন। আমার মা প্রতিভা ঘরের রোজকার কাজকম্মের সাথে দরকার মত মাঠের চাষ আবাদের কাজেও আমাদের সাহায্য করেন। 

বিশেষ করে ফসল বোনা আর তোলার সময় ক্ষেতে দুপুরের খাবার দিয়ে আসা। আমার বয়স যখন পনের তখন একদিন হটাত আমার বাবা ডিউটি করার সময় মাওবাদিদের গুলিতে মারা পরেন। আমার বোন তিন্নি তখন মার বুকের দুধ খায়।

আমার বাবা খুব রাগী মানুষ ছিলেন, ওনাকে আমি, মা, আমার ঠাকুরদা, আমার ঠাকুরমা সকলেই খুব ভয় করে চলতেন।একবারে ছোট থেকে ঠাকুরদার সঙ্গে মাঠে চাষ আবাদ করায় আমি ওই পনের সোল বছর বয়েস থেকেই ষাঁড়ের মত শক্তিশালী ছিলাম।  bangla choti ma chele chudachudi

ওই বয়েসেই আমি মাগী চোদার জন্য একবারে উতলা হয়ে উঠি। খুব ইচ্ছে ছিল গ্রামেরই কোন একটা বউদিকে ফাঁসিয়ে চুদবো। কিন্তু আমি বাবাকে খুব ভয় পেতাম বলে সেরকম কিছু করার সাহস পাচ্ছিলাম না। 

বাবা মারা যাবার পর আমাকে আর বাঁধা দেওয়ার কেউ রইলো না। আমার পিঠে যেন হটাত করে দুটো ডানা গজাল।বাবা মারা যাবার কয়েক মাসের মধ্যেই হটাত একদিন আমার চোখ পরলো মার ওপর। একদিন দুপুরে চাষের কাজে ক্ষেতের দিকে যাব এমন দেখি মা বাথরুম থেকে ভিজে গামছা গায়ে দিয়ে চান করে বেরচ্ছে। 

ভিজে গামছার ভেতরে দিয়ে মায়ের ডাবের মত বড় দুটো মাই স্পষ্ট বোঝা যাচ্ছে।মনে মনে বললাম তিন্নিকে দুধ খাইয়ে খাইয়ে মা নিজের মাই দুটো বেশ ডাঁসা ডাঁসা বানিয়েছে দেখছি।একটু পরে মা যখন উঠনে দাঁড়িয়ে চুল শুকচ্ছে তখন ভাল করে মার দিকে তাকালাম। bangla choti ma chele chudachudi

মা আগে দেখতে রোগা ছিল। এখন দেখলাম বেশ নাদুস নুদুস গতর হয়েছে।মার দিকে সেভাবে কোন দিন দেখিনি বলে ব্যাপারটা আমার নজর এড়িয়ে গেছে। আমার মা প্রায় পাঁচ ফুট সাত আট ইঞ্চি লম্বা। তিন্নি হবার পর পেটে আর পাছায় ভালমত নরম মাংস লেগেছে। 

ফরসা গায়ে রঙ আর তার সাথে ডাবের মত বড় বড় দুটো মাই ওলা আমার মাকে প্রায় মার কাটারি সুন্দরী বলা চলে। অবশ্য ছোটবেলায় আমাকে আর এখন তিন্নিকে দুধ খাওয়ানোর ফলে মার মাই দুটো এখন একটু থসথসে মত হয়ে এসেছে। 

মাথায় কোঁচকান কোঁচকান কাল চুল একবারে পাছা পর্যন্ত নেমে এসেছে সঙ্গে লম্বা লম্বা শক্ত পোক্ত দুটো পা। মার উলটনো হাঁড়ির মতন গোলাকার টইটুম্বুর পাছাটা সত্যিই দেখবার মত।মৌন মন্থর আর তুমি আমার সর্বনাম 6 বাবা মারা যাবার পর আমার আর মার মধ্যে মা ছেলের স্বাভাবিক কথাবাত্রা হলেও ভেতরে ভেতরে আমি মাকে কামনা করা শুরু করলাম।

ভাবতাম আমার বাবা বছরে মাত্র দুবার করে বাড়ি আসতেন, ওই অল্প কদিন বাবার সাথে শুয়ে আমার এত সেক্সি মাটা কিছুতেই তৃপ্ত হতে পারেনা? আর এখন তো বাবাও নেই। 

মা নিশ্চয়ই ভেতর ভেতর খুব ক্ষুধার্ত আর হতাশা গ্রস্থ? আমাদের গ্রামে অনেক বাড়ির পুরুষেরাই বাইরে কাজ করে আর বছরে একবার কি দু বার বাড়ি আসে।ফলে গ্রামের মহিলাদের মধ্যে শারীরিক খিদে মেটানোর তাগিদে আকছার বিবাহ বহির্ভূত সম্পর্ক হতে থাকে। bangla choti ma chele chudachudi

স্বামী বাইরে থাকলে কম বয়সি দেওরদের সাথে যৌনসম্পর্ক তো খুবই স্বাভাবিক ঘটনা। ভোজপুরি লোকগীতিতেও এরকম ঘটনার প্রায়ই উল্লেখ থাকে, আর এই সংক্রান্ত গান বাচ্ছা বুড়ো সকলেরই খুব প্রিয়। 

মনে মনে ভাবলাম যা থাকে কপালে একবার চেষ্টা করে তো দেখা যাক। ঘরেই যখন একটা ডাঁশা সমত্থ মেয়েছেলে রয়েছে তখন বাইরের বউদিদের পেছনে ঘুরে আর লাভ কি? ঘরের মাগী ঘরের লোকেদের ভোগেই তো লাগা উচিত। বুঝতে পারতাম না কেন মেয়েদের বিধবা করে রাখা হয়। 

স্বামী মারা গেলে সেই বিধবাকে কাকা জ্যাঠা বা ঘরের অন্য কোন পুরুষ সদস্যদের যে কেউ একজন ভোগ করলেই তো পারে। যেমন ভাবা তেমনি কাজ, আমি সুযোগ পেলেই বাড়ির সকলের চোখ বাঁচিয়ে best র দিকে ঝাড়ি মারতে শুরু করলাম। 

মাঝে মাঝে মার চোখের দিকে একদৃষ্টে তাকিয়ে থাকতাম। মা যখন খেতে বসতো তখন মার ঠোঁটের দিকেও এক দৃষ্টে তাকিয়ে থাকতাম। দেখতাম মার নরম ঠোঁটের ভেতর দিয়ে কি ভাবে একটু একটু করে সব খাবার চালান হয়ে যাচ্ছে। 

এক বছর এই ভাবেই চললো।আমাদের পাশের পাড়ার সুলেখা কাকি আর মার মধ্যে দারুন বন্ধুত্ত ছিল।সুযোগ পেলেই ওরা সারা দিন খালি গুজুর গুজুর ফুসুর ফুসুর করতো।সুলেখা কাকির স্বভাব চরিত্র একদম ভাল নয়।  bangla choti ma chele chudachudi

তিন সন্তানের জননী হলেও গ্রামের একাধিক যুবকের সাথে ওর শারীরিক সম্পর্ক আছে।ওর বড় মেয়ে আমার থেকে এক বছরের বড়। মাঝে শোনা গেছিল যে ওর মেয়ের এক ছেলে বন্ধুর সাথেও নাকি সুলেখা কাকি শোয়। ওর স্বামী মুম্বাইতে স্বর্ণকারের কাজ করে এবং ওখানেই থাকে।

বছরে একবার কি দুবার বাড়ি আসে। অবশ্য সুলেখা কাকির স্বামীর চরিত্রও খুব একটা ভাল নয়। অনেকে বলে মুম্বাইতে ওর নাকি আর একটি স্ত্রী ও সন্তান আছে।আগেই বলেছি সুলেখা কাকি আর মা সুযোগ পেলেই গুজুর গুজুর ফুসুর ফুসুর করতো। 

আমি কয়েকবার লুকিয়ে লুকিয়ে ওদের আলোচোনা শুনে দেখেছি ওদের মধ্যে খুব নোংরা নোংরা ঠাট্টা ইয়ার্কি হত। বেশির ভাগ ঠাট্টা ইয়ার্কিই হত হয় ছেলে পটানো নিয়ে না হয় সেক্স নিয়ে। তবে সুলেখা কাকিই নোংরা নোংরা কথা বলতো বেশি। 

সেক্স নিয়ে রগরগে আলচোনাও চলতো ওদের মধ্যে। সুলেখা কাকি রসিয়ে রসিয়ে মা কে গল্প করতো আর মা খালি শুনতো আর হাসতো।সুলেখা কাকিকে মা প্রায় নিজের আইডল ভাবতো, কারন সুলেখা কাকি অনেক কম বয়সি ছেলেদের সাথে শুয়েছে। 

সুলেখা কাকি প্রায়ই রসিয়ে রসিয়ে গর্ব করে করে নিজের কেচ্ছা কাহিনীর কথা মা কে বর্ণনা করতো।মা হাঁ করে সব গিলতো, কখনো বলতো উফ সুলেখা তুই পারিস বটে, তিন বাচ্ছার মা হয়েও ছেলে পটাতে তুই একবারে ওস্তাদ।  bangla choti ma chele chudachudi

দে না আমাকে একটা পটিয়ে।একদিন মা উঠনে বসে তিন্নিকে মাই দিচ্ছে, পাশে সুলেখা কাকি বসে। আমি উঠনে টাঙ্গানো কাপড় শুকনোর দড়িতে আমার কাচা লুঙ্গি আর জাঙিয়া শুকতে দিচ্ছিলাম। পাশেই মাকে মাই দিতে দেখে আড় চোখে ঝাড়ি মারতে শুরু করলাম, যদি মার মাইটা অন্তত একবার খোলা দেখতে পাই। 

আর বোঁটাটা কোনভাবে দেখতে পেলে তো সোনায় একবারে সোহাগা। রাত্রে হাত মারতে খুব সুবিধে হবে।কিন্তু মা এমন ঢাকা ঢুকি দিয়ে তিন্নিকে মাই দিচ্ছিল যে বিশেষ কিছুই দেখতে পাচ্ছিলামনা।যাই হোক লুঙ্গি দড়িতে টাঙ্গিয়ে ওদের পাশ দিয়ে নিজের ঘরের দিকে যাচ্ছি এমন সময় শুনি সুলেখা কাকি মা কে ফিসফিসিয়ে বলছে এই প্রতিভা তোর ছেলে তো তোকে ঝাড়ি মারছে রে। 

মা ফিক করে হেসে বলে হ্যাঁ, ওর বাবা মারা যাবার পর থেকেই দেখছি এসব শুরু করেছে। সুলেখা কাকি হেসে মাকে চিমটি কেটে বলে মনে হচ্ছে ওর বাবার জায়গাটা নিতে চায়। মা ওই কথা শুনে সুলেখা কাকিমার গায়ে হেসে ঢলে পরে। 

আমি আমাদের ঘরের দিকে না গিয়ে রান্না ঘরের দিকে চলে যাই। আগে খেয়াল করে দেখেছি উঠনে কেউ কথা বললে রান্না ঘরের ভেতর থেকে সব স্পষ্ট শোনা যায়। ওরা আমাকে নিয়ে আর কি কি আলোচনা করে সেটা শুনতে হবে আমায়। 

শুনি সুলেখা কাকি মাকে বলছে তোর ছেলেটা কিন্তু বেশ ডাগর ডোগর হয়েছে, লেগে পর প্রতিভা, সেটিং হয়ে যাবে মনে হচ্ছে। মা বলে ধুত। কাকি বলে ধুতের কি আছে? বাবা যখন নেই তখন মা ছেলে সেটিং হলে তো দুজনেরই ভাল।যাকে বলে চুপ চাপ, গুদে ছাপ।  bangla choti ma chele chudachudi

মা বলে তুই না ভীষণ অসভ্য সুলেখা, যা মুখে আসে তাই বলিস, ও আমার নিজের পেটের ছেলে রে। সুলেখা কাকি বলে – তো কি? ছেলেরা সতের আঠারো বছরের হয়ে গেলেই মায়ের দায়িত্ব শেষ। এখন তুই আর ও দুজনে সম্পূর্ণ দুটো আলাদা মানুষ।

তুই একটা মাগী, তোর মাই আছে, গুদ আছে, শরীরের নিজস্ব চাহিদা আছে, আর ও একটা পুরুষ, ওর একটা ধন আছে, ও বড় হয়েছে, ওর এখন একটা মেয়েছেলে শরীর দরকার। ওর যদি নিজের ডবল বয়েসি মাকে পছন্দ হয় তাহলে তুই কি করবি। 

তুই ওসব না ভেবে ভাল করে সেটিং কর দেখি।আমার যদি ওরকম ডাগর ডোগর একটা ছেলে থাকতো তাহলে এত দিনে শুধু সেটিং নয় ফিটিং ও হয়ে যেত। মা হাঁসতে হাঁসতে বলে ছেলে আমার দিকে এগোলে তাহলে বাঁধা দেবনা বলছিস? 

কাকি খি খি করে হাঁসতে হাঁসতে বলে ওঠে কেন বাঁধা দিবি বরং তুইও একটু এগো, একটু ঢিলে দে, দেখনা কি হয়। ছেলে নিজে থেকেই যখন তোর নাগর হতে চাইছে তখন তুইও একটু সাড়া দে।মা হাঁসতে হাঁসতে সুলেখা কাকির কাঁধে একটা কিল মেরে বলে বলে বেশি ঢিলে দিলে নিজের ছেলেই না শেষে আমার বাচ্ছার বাবা হয়ে যায়। 

সুলেখা কাকিও কম নয়, বলে আরে ছেলে নিজেই যখন মার খাটে বাবার ফাঁকা হওয়া জায়গাটা পুরুন করতে চাইছে তখন মা হিসেবে তোর তো তাকে একটা সুযোগ দেওয়া দরকার। তোকে তো যত তাড়াতাড়ি সম্ভব তোর ফাঁকা খাট ভর্তি করতে হবে নাকি? 

মা কাকির কথা শুনে হি হি করে হাঁসতে হাঁসতে বলে ঠিক আছে তুই যখন বলেছিস তখন না হয় ছেলেকে একটু সুজোগ দেওয়া যাবে, যতই হোক আমার পেটের ছেলে বলে কথা। দেখি ছেলে আমার কেমন নাগর হয়।এর পরে ওরা হটাত গম্ভীর হয়ে অন্য কথা বলা শুরু করলো, বুঝলাম কেউ এসে গেছে তাই ওরা অন্য কথা পাড়ছে।  bangla choti ma chele chudachudi

রান্না ঘরের জানলার ফাঁক দিয়ে দেখি ঠাকুমা উঠনে কাপড় শুকতে দিতে এসেছে।আমি রান্না ঘর থেকে তখনকার মত সরে পরলেও মনে মনে ঠিক করে নিলাম ওরা তো রোজ উঠনে বসেই গল্প করে তাহলে এবার থেকে মাঝে মাঝে রান্না ঘরের ভেতর থেকে ওদের কথা শোনা যাবে।

এর কদিন পরেই আবার একদিন বিকেলে মা উঠনে বাবু হয়ে বসে তিন্নিকে কোলে শুইয়ে মাই দিচ্ছে আর হাত পাখা দিয়ে হাওয়া করছে, ঠাকুরদা আর ঠাকুমা তখনো দুপুরের ভাত ঘুম ভেঙ্গে ওঠেনি। আমি উঠনে বসে সাইকেল পরিষ্কার করছিলাম। 

মাকে মাই খাওয়াতে দেখেই যথারীতি মার দিকে ঝাড়ি মারা শুরুলাম। আগের দিন তো কিছু দেখতে পাইনি যদি আজকে কিছু দেখতে পাই। তিন্নির মুখে মাই পালটানোর সময় মা যদি একটু অসাবধান হয়ে যায় মানে মার ডবকা মাই দুটোর একটারও যদি দর্শন পাওয়া যায়, এই আর কি। 

ভগবান বোধয় এদিন আমার ওপর সদয় ছিল, দেখি একটু পরেই মা মাই পালটালো আর এমন ভাবে কাপড় সরিয়ে ব্লাউজ খুলে মাই দিতে লাগলো যে মার অন্য মাইটা আমি স্পষ্ট দেখতে পেলাম। মনে হল যেন মা ইচ্ছে করেই ওই মাইটা খোলা রেখে দিল যাতে আমি দেখতে পারি। তাহলে কি মা আসলে কায়দা করে দেখাচ্ছে মার সাইজ কি রকম? 

না কি পরোক্ষে বলতে চাইছে আমি মার বিছানায় উঠলে ওই দুটোর মালিক হতে পারবো। আড় চোখে দেখলাম তিন্নির থুতুতে ভেজা মার বোঁটাটা ক্রমশ টোপ্পা হয়ে ফুলে উঠছে আর মার বিশাল বাদামি রং Choti এর অ্যারোলাটার মধ্যে ফুসকুড়ির মত ছোট ছোট গোটা উঠছে। 

এসব দেখে তো আমার অবস্থা খারাপ, থাকতে না পেরে শেষে লুঙ্গির ভেতরই ছপ করে মাল ফেলে দিলাম। লজ্জ্যায় কোনরকমে সাইকেল ধোয়া শেষ করে তাড়াতাড়ি নিজের ঘরে চলে এলাম। সন্ধ্যে নাগাদ সুলেখা কাকি এল।  bangla choti ma chele chudachudi

মা তিন্নিকে কোলে নিয়ে যথারীতি উঠনে বসেই গল্প করতে শুরু করে দিল। আমি সুযোগ বুঝে নিজের ঘর থেকে পা টিপে টিপে বেরিরে রান্না ঘরের দিকে গেলাম। ভাবলাম দেখি মা আজ বিকেলের প্রসঙ্গ তোলে কিনা বা তুললে আমার সম্বন্ধে কি বলে। 

কিছুক্ষণ গল্প করার পরও মা ওই প্রসঙ্গ না তোলায় আমি ভেতরে ভেতরে একটু অধৈর্য হয়ে উঠলাম। এমন সময় সুলেখা কাকি বলে উঠলো কি বাপার রে প্রতিভা, তোর হিরোর খবর কি? মা গম্ভীর গলায় বলে তার বোধয় মন খারাপ। সুলেখা কাকি বলে কেন রে? 

কি হল কি তার? মা বলে আজ বিকেলে উঠনে বসে তিন্নিকে বুকের দুধ দিচ্ছিলাম, আর হিরো সাইকেল ধুতে ধুতে আর আমার দিকে ঝাড়ি মারছিল।দিয়েছি ব্লাউজ খুলে সব দেখিয়ে, দেখ কি দেখবি। তিন্নিকে দুধ খাওয়াতে বসলেই তার ঝাড়ি মারা শুরু হয়। 

সুলেখা কাকি খি খি করে হেসে বললো – তা হিরো কি করলো দেখে? যা দেখিয়েছিস তা পছন্দ হয়েছে ওর? মা কিন্তু আজ আর সুলেখা কাকির কথা শুনে হাসলো না।একটু সিরিয়াসলি বললো তা আমি কি করে বলবো? 

যা আমার আছে খুলে দেখিয়ে দিলাম, এবার ছেলে বুঝুক ওর পছন্দ কিনা। পঁইত্রিশ ছত্রিশ বছর বয়স হয়ে গেছে আমার, বুক তো আর কম বয়সি মেয়েদের মত টাইট পাবেনা, একটু তো ঝুলবেই। আমি দু বাচ্ছার মা সেটা তো ওকে বুঝতে হবে। 

আর ছোটবেলায় কি ও আমাকে এমনি এমনি ছেড়ে দিয়েছে নাকি? পাঁচ বছর বয়স অবধি সকাল বিকেল আমার দুধ গিলেছে সে। কেঁদে কেটে যতটা পেরেছে নিংড়ে নিংড়ে আমার কাছ থেকে আদায় করে নিয়েছে। এখন ঝোলা মাই পছন্দ না হলে আমি কি করবো।  bangla choti ma chele chudachudi

মায়ের সিরিয়াস ভাব দেখে সুলেখা কাকিও কিন্তু আর হাসাহাসি ঠাট্টা ইয়ার্কি করলো না। বললো সে আর কি করবি, তোরগুলোর তো তাও এখনো ভাল সেপে আছে, আমার দুটো তো ছানাপোনা গুলোকে খাইয়ে খাইয়ে মাখা ময়দার মত লদলদে হয়ে গেছে।

একটি রাত, দুটি শরীর  বুঝলাম কালকে মার মাই দেখে আমার মাল পরে যাওয়ায় আমি যে লজ্জায় তাড়াতাড়ি ঘরে চলে এসেছি, তাতে মা মনে করেছে আমার বোধহয় মার ঝোলা ঝোলা মাই পছন্দ হয় নি। আমার যে একটু থলথলে আর ঝোলা ঝোলা মাই ভীষণ পছন্দ মা সেটা জানেনা। 

মার মনে খুব অভিমান হয়েছে, ছোটবেলায় আদর, ভালবাসা, পেট ভরে দুধ, যা যা দেবার সবই দিয়েছে, এখন বাবা মারা যাবার পর মা যখন আমার কাছে ধরা দিতে চাইছে তখন শুধু ঝোলা মাই বলে আমার মাকে রিজেক্ট করে দেওয়াটা মা মন থেকে ঠিক মেনে নিতে পারছেনা।

মার মনে হচ্ছে এটা মার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হল।হি হি হি হি করে মনে মনে খুব একচোট হাসলাম আমি। তার মানে মা আমার কাছে ধরা দিতে চায়, আমার শরীর পেতে চায়, আর বদলে নিজের শরীরও দিতে চায়। আগুন তাহলে ওই দিকেও সমানে লেগেছে। 

মায়ের নাদুস নুদুস শরীরটা নিজের করে পাবার আশায় মনটা আমার খুশিতে ভরে উঠে।পর দিন থেকে দেখলাম মা আমার সামনা সামনি হলে অন্য দিকে মুখ ঘুরিয়ে নিচ্ছে, কথাও বলছে না। মানে খুব অভিমান হয়েছে আমার ওপর, লজ্জ্যার মাথা খেয়ে নিজের সব খুলে দেখালো আর আমি ভাল করে না দেখে ঘরে চলে গেলাম। 

দুদিন পরে আবার একদিন মা কে দেখলাম পুঁচকি কে কোলে নিয়ে খাটে বসে দুধ দিচ্ছে। মার সাথে চোখাচুখি হতেই আমি সবার অলক্ষে মাকে ইশারা করে বললাম আবার একবার দেখাও না। মা আমার দিকে ভেংচি কাটলো। আমি সাহস পেয়ে গেলাম। 

মা কে চুমুর ভঙ্গি করলাম। সঙ্গে সঙ্গে দেখি মার মুখটা হাঁসিতে ভরে উঠলো। মাও এদিক ওদিক দেখে নিয়ে আমাকে চুমুর ভঙ্গি করলো। মনে মনে ভাবলাম যাক তাহলে অবশেষে মার অভিমানটা ভাঙতে পারলাম। 

সেদিন বিকেলে সুলেখা কাকি আসতেই আমি রান্না ঘরে আড়ি পাতলাম। মার সাথে একটুখানি গল্প করার পরেই সুলেখা কাকিমা বলে কি রে আজ তোর মুড খুব ভাল মনে হচ্ছে, হিরো কিছু সিগন্যাল দিয়েছে নাকি। এক মুখ হাঁসি নিয়ে মা বলে মনে হচ্ছে সে হারি ঝান্ডিই দেখাবে। 

সুলেখা কাকিমা বলে তাই নাকি? কি করে বুঝলি? মা বলে আজ দুপুরে আমার ঘরে বসে তিন্নি কে বুকের দুধ দিচ্ছি, এমন সময় দেখি হিরো জানলা দিয়ে উঁকি মারছে। আমাকে ইশারা করে করে বলে ব্লাউজটা পুরো খুলতে, সে আবার আমার ওদুটো দেখতে চায়। 

সুলেখা কাকিমা মুচকি হেসে বলে ছোটবেলায় একবার তোর চুষি দুটোর স্বাদ পেয়েছে তো, বেচারি ভুলতে পারছে না। ছেলেরা মায়ের কাছে ছোটবেলায় চুষির যে স্বাদ পায় সে স্বাদ সাড়া জীবন ধরে অন্য মেয়েদের কাছে খোঁজে। আর এখানে তো খোদ মাই ডাক দিয়েছে। না বলার মুরোদ আছে ওর। মা হেসে বলে উফ তুইনা, এমন করে বলিস।  bangla choti ma chele chudachudi

সুলেখা কাকিমা বলে সেদিনই তো দুঃখ করে বলছিলিস ছোট বেলায় ও নাকি তোকে নিংড়ে নিংড়ে খেয়েছে, এবার যে তুই ওকে দুবেলা নিংড়ে নিংড়ে খাবি তার বেলা। মা লজ্জায় মুখ নিচু করে হাসে, কাকি বলে বাড়িতে কেউ বলারও নেই, কেউ দেখারও নেই, তোর বুড়ো শ্বশুর শাশুড়ি বেচারারা জানলেও কিছু করতে পারবেনা। 

কলি যুগের কি অনাচার, ছেলে খাবে মাকে আর মা খাবে ছেলেকে। ছিঃ ছিঃ কি লজ্যা,কি লজ্যা।মা এবার সুলেখা কাকিমার পিঠে কিল মারতে আরাম্ভ করে, বলে তুই থামবি এবার, এরকম করে আমার পেছনে লাগলে কিন্তু তোর সঙ্গে আড়ি করে দেব আমি। আমাকে উসকে উসকে ওপরে তুলে মই কেড়ে নেওয়া, না? 

তারপর দুজনে দুজনকে জড়িয়ে ধরে খিক খিক করে সে কি হাঁসি।এই ঘটনার পর দিনে দিনে মা আর আমার খেলা জমে উঠতে লাগলো। গরমকালে আমাদের গ্রামে প্রচণ্ড গরম পরে। এসময় আমাদের গ্রামের মেয়েরা, মানে গ্রামে যত মা মাসিমা পিসিমা ঠাকুমা দিদিমা বউদি কাকিমা আছে, প্রায় সকলেই পোষাক আষাক এর ব্যাপারে ভীষণ খোলামেলা থাকে। 

বৈষাক জৈষ্ঠ মাসের প্রচণ্ড গরমের সময় আমার মা আর ঠাকুমাও অন্য সকলের মত বাড়ির মধ্যে থাকলে ব্লাউজের ভেতর ব্রা আর শাড়ির ভেতর সায়া পরা একরকম প্রায় ছেড়েই দিত। দুপুরের প্রচণ্ড গরমে মা রান্না ঘরে বসে যখন আমার জন্য দুপুরের খাবার গরম করতো তখন আমি হাঁ করে মায়ের দিকে তাকিয়ে থাকতাম। 

মা উনুনের ধারে বসে রান্না করতে করতে প্রচণ্ড গরমে একবারে ঘেমে নেয়ে যেত। সেই সময়ে মা দুপুরে বেশিরভাগ দিনই শুধু শাড়ি আর ব্রা ছাড়া ব্লাউজ পরে থাকত।ভিজে জবজবে হয়ে যাওয়া পাতলা ব্লাউজ এর ভেতর দিয়ে মার মাই দুটোকে তখন একবারে স্পষ্ট দেখা যেত। 

এছাড়া নিচু হয়ে কিছু নিতে গেলেও গরমে আধ খোলা ব্লাউসের ফাঁক থেকে মার মাই দুটোকে ভাল ভাবেই দেখে নেওয়া যেত। তবে আমার সবচেয়ে ভাললাগত যখন মার গলা থেকে ফোঁটা ফোঁটা ঘাম চুঁইয়ে চুঁইয়ে একটু একটু করে মার মাই দুটোর ফাঁক দিয়ে ভেতরে ঢুকে ব্লাউজটা একবারে ভিজিয়ে জবজবে করে দিত। 

ওই অবস্থায় মার বোঁটা গুল ভিজে ব্লাউসের সাথে আটকে একবারে স্পষ্ট হয়ে যেত। মার চুঁচি গুলর সৌন্দর্যে আমি তখন একবারে পাগল হয়ে উঠতাম। যাই হোক রান্না ঘরে এর পরই শুরু হত আরেকটা মজা। মা একটা কাঠের পাটার ওপর উবু হয়ে বসে উনুনে রুটি সেঁকতে শুরু করত। 

এই সময় মার দুই পা একটু ফাঁক হয়ে যেত আর রুটি সেঁকতে সেঁকতে মা শাড়িটা গুটিয়ে গুটিয়ে হাঁটুর ওপর তুলে নেওয়াতে মার দু পায়ের ফাঁক দিয়ে মার গুদটা একবারে স্পষ্ট দেখা যেত। আমি হ্যাঁ করে মার গুদটার দিকে তাকিয়ে বসে থাকতাম।

দেখতে দেখতে আমার নজর পেয়ে মার গুদটা ফুলে উঠতো আর ওটা ভেজা ভেজা লাগতে শুরু করত। কখনো কখনো মার গুদের পাপড়ি গুলো খাড়া হয়ে উঠত। মুখে কিছু না বললেও আমার ওই ছটফটানি মা ভীষণ উপভোগ করতো। রোজই দুপুরেই মাকে ওইভাবে দেখার জন্য আমি অপেক্ষা করে থাকতাম, মা ও আমাকে দেখানোর জন্য অপেক্ষা করে থাকতো।  bangla choti ma chele chudachudi

দুপুরে রান্নাঘরে মাঝে মাঝে ঠাকুমাও থাকতো, আর ঠাকুরদাও মাঝে মাঝে আমার সাথে খেতে বসতো। ওদের চোখ এড়িয়ে লুকিয়ে লুকিয়ে মার আমাকে দেখানোর আর আমার দেখার মধ্যেও দারুন একটা মজা ছিল।

আমার আর মার মধ্যে তখনো সেক্সের ব্যাপারে খোলাখুলি কথা বলা শুরু হয়নি। কিন্তু খোলাখুলিভাবে না হলেও আমরা মাঝে মাঝে ইয়ার্কির ছলে দ্যার্থ বোধক ভাবে সেক্সের কথা বলতাম। যেমন একদিন রান্না ঘরে ঠাকুমার সামনে মা বললো কি রে তুই রান্না ঘরের এই গরমে বসে বসে শুধু শুধু ঘামছিস কেন? উঠনে গিয়ে বস না, খাবার গরম হলেই আমি তোকে ডেকে নেব। 

আমি দুষ্টুমি করে মিচকি হেঁসে মাকে উত্তরে বললাম মা তুমি যদি আমার জন্য এই প্রচণ্ড গরমে রান্না ঘরে বসে খাবার গরম করতে পার তাহলে আমিও তোমার গরমে তোমার সাথে থাকবোমা যথারীতি একটা কাঠের পাটার ওপর উবু হয়ে বসে উনুনে রুটি সেঁকছিল। 

আমার দুষ্টুমি বুঝে মা পিচিক করে হেঁসে ফেললো, তারপর ঠাকুমার দিকে এক পলক দেখে নিয়ে নিজের দুটো পা আরো একটু ফাঁক করে ঠাকুমার অলক্ষ্যে নিজের দু পায়ের ফাঁকের দিকে ইশারা করে বললো আমি তো গরম হয়েই গেছি দেখছিসনা, এরম করলে কিন্তু তুই ও আমার সাথে গরম হয়ে যাবি। 

এরকমই দ্যার্থ বোধক ইয়ার্কি ঠাট্টা চলতো আমাদের মধ্যে, মা ছেলে বলে ঠাকুরদা বা ঠাকুমা কেউ সন্দেহ করতো না। রোজই আমাদের মধ্যে কিছু না কিছু একটা দুষ্টুমি হত। যেমন একদিন রাতে খাবার সময় মা রান্না ঘরে বসে তিন্নি কে বুকের দুধ দিতে দিতে উনুনে তরকারী গরম করছে আর ঠাকুমা আমার থালায় ভাত বাড়ছে। 

আমি যথারীতি ঠাকুমার অলক্ষে মার আধখোলা মাই এর দিকে ঝাড়ি মারছি। এমন সময় একবার মার সাথে চোখাচুখি হয়ে গেল, মা মিচকি হেঁসে বলে কি রে একটু দুধ খাবি নাকি? আমিও ফিক করে হেঁসে ফেললাম মার দুষ্টুমি দেখে, তারপর মা কে আদুরে গলায় বললাম তুমি দিলে খাবনা কেন? দেবে তুমি?

মাও কম যায়না, হেসে বললো ছেলে খেতে চাইলে মা কি দুধ না দিয়ে পারে। দাঁড়া আগে তিন্নিকে খাইয়ে নি তারপরে তোকে দিচ্ছি। ঠাকুমা আমার থালায় ভাত বাড়তে বাড়তে কিছুই বুঝতে পারলোনা যে আমরা নিজেদের মধ্যে কি রকম অসভ্যতা করছি, উলটে বললো – থাক বউমা তোমাকে এখন উঠতে হবে না, কোথায় দুধ রেখেছো বল?  bangla choti ma chele chudachudi

আমি দিয়ে দিচ্ছি।বহু কষ্টে হাঁসি চাপলাম আমি।এই ধরনের নানা খুনসুটি আমাদের মধ্যে চলতেই থাকত। যাক এবার আসল গল্পে আসি। একবার আমার ঠাকুরদা তার এক বন্ধুর নাতির বিয়েতে কদিনের জন্য পাটনা গেল। ঘরে শুধু মা আমি আর ঠাকুমা। আমার মন বলতে লাগলো এবারে আমার আর মার মধ্যে কিছু না কিছু একটা হবেই হবে। 

যেদিন ঠাকুরদা পাটনা গেল সেদিন বিকেলে মা আর সুলেখা কাকি উঠনে বসে গল্প করছিল, আর আমি যথারীতি আড়ি পাততে রান্না ঘরে। একথা সেকথা বলতে বলতে মা বলে আমার শ্বশুর তো এখন পাটনা গেছে। সুলেখা কাকি বলে তাহলে তো এই সুযোগ রে প্রতিভা। তোর ঠেলাগাড়ি লাগিয়ে দে ছেলের কাছে। মা সুলেখা কাকির কথা শুনে হেঁসে প্রায় গড়িয়ে পরে। 

সুলেখা কাকি বলে আমাকে বলিস কিন্তু তোর ছেলে কতক্ষন ঠেলতে পারলো। তবে তোর ছেলের যা ডাগর ডোগর গতর তাতে তোর ঠেলাগাড়ি ঠেলে ঠেলে বহু দুর নিয়ে যাবে দেখে নিস। মা এতো হাঁসতে লাগলো মনে হল যেন দম আটকে মারাই যাবে। 

বলে উফ সুলেখা সত্যি তোর মত ঢেমনা মেয়েছেলে আমি আর দেখিনি, তুই পারিস বটে।আমাদের ক্ষেতের একটা ছোট অংশে কিছু চাষের কাজ বাকি ছিল। আমি ঠিক করলাম ওই কাজটা পরদিনই সেরে নেব। ঠাকুমা কে এই কথা বলাতে ঠাকুমা বললো এই গরমে তুই একাজ করতে পারবিনা। 

এই সময়ে ক্ষেত পুরো ফাঁকা থাকে, প্রচণ্ড গরমে শরীর খারাপ করলে দেখার ও কেউ থাকবে না। আমি বললাম ঠাম্মা তুমি চিন্তা করো না, আমি ওইটুকু কাজ ঠিক সামলে নিতে পারব। একটু পরে আমি যখন ট্র্যাকটর চালিয়ে কাজে বেরচ্ছি তখন মা আমাকে পেছন থেকে ডেকে বললো শোন আমি দুপুরে তোর খাবার নিয়ে মাঠে যাব, তোকে আর খেতে আসতে হবেনা। 

এই গরমে ভর দুপুরে আবার খেতে এলে গেলে তুই অসুস্থ হয়ে পড়বি। আমি বললাম ঠিক আছে। ক্ষেতে পৌঁছেই আমি ট্র্যাক্টর চালিয়ে কাজে লেগে পড়লাম। আমাদের বিশাল চাষের ক্ষেতের ঠিক শেষ দিকে ওই অংশটা ছিল। ঠাকুরদা যাবার সময়ই লেবারদের ছুটি দিয়ে যাওয়াতে অংশটা একবারে ফাঁকা ছিল।

শুনসান ওই জায়গা তে শুধু একটা টিনের চালা দেওয়া ঘর ছিল রাতে ফসল পাহারা দেবার আর গরমকালে জিরিয়ে নেবার জন্য। ঘণ্টা তিনেক কাজ করার পরেই আমি ঘেমে নেয়ে একবারে কাহিল হয়ে পড়লাম। ঠিক করলাম ওই চালা ঘরটাতে বসে একটু জিরিয়ে নেব।  bangla choti ma chele chudachudi

চোখ বন্ধ করে একটু জিরিয়ে নিতে নিতেই হটাতই মনে পড়ল মা বলেছিল আজকে আমাকে দুপুরের খাবার দিতে আসবে। সঙ্গে সঙ্গে ওই নির্জন চাষের ক্ষেতে মা কে একা পাওয়ার আনন্দে আমার পিঠের শিরদাঁরা দিয়ে একটা আনন্দের স্রোত বয়ে গেল। 

আমি অনুভব করলাম আমার ধোনটা ধীরে ধীরে শক্ত হয়ে উঠছে।ভাল করে খেয়াল করে দেখলাম আমি নিজের মনেই থরথর করে কাঁপছি যেন আমার একশো চার জ্বর। আমার সারা গায়ে কাঁটা দিয়ে উঠছে থেকে থেকে। উত্তেজনায় কাঁপতে কাঁপতে আমি চিৎকার করে বললাম মা আজ তোমার বুকের দুধ খাবো, ছোট বেলায় আমাকে যেখানটা দিয়ে বার করেছিলে তোমার ঠিক সেখানটাতেই আজ আচ্ছা করে ঠাপন দেব। 

প্রান ভরে গদগদিয়ে মাল ফেলবো তোমার বাচ্ছাদানিতে।ফাঁকা চাষের ক্ষেতে আমার চিৎকার ইকো হয়ে ফিরে আসাতে আরো গরম হয়ে গেলাম আমি। নিজের লুঙ্গি তুলে নিজের শক্ত হয়ে যাওয়া ধনটাকে হাতে নিয়ে চটকাতে চটকাতে আবার চিৎকার করে উঠলাম। বললাম এস মা আজকে এই খোলা মাঠে চুঁদিয়ে যাও নিজের পেটের ছেলেকে দিয়ে।

আমার চিৎকার আবার ইকো হয়ে হয়ে ফিরে আসতে লাগলো, এসো মা এসো মা পেটের ছেলে পেটের ছেলে চুদিয়ে যাও চুদিয়ে যাও। উত্তেজনাতে জোরে জোরে শ্বাস টানতে শুরু করলাম আমি। আমার ধনটা এতো শক্ত হয়ে গেল যেন ফেটে যাবে মনে হচ্ছিল। জীবনে কনোদিন এত গরম হইনি আমি। আবার চেঁচিয়ে উঠলাম মা আজ আর দেরি কোর না, তাড়াতাড়ি চলে এস আমার কাছে, দেখো তোমার ছেলে তোমার জন্য নুনু বার করে বসে আছে। 

আজ এই নির্জন চাষের ক্ষেতে তোমার সাথে এমন ফুলশয্যা করবো যে কমাসের মধ্যেই তোমার বাচ্ছাবমি হবে।নিজের শক্ত হোয়ে যাওয়া ধনটাকে হাতে নিয়ে চটকাতে চটকাতে আবোল তাবোল যা মনে হয় তাই চেঁচিয়ে চেঁচিয়ে বলতে কি ভালই যে লাগছিলো কি বলব? অবশ্য ওই নির্জন চাষের খেতে আমার ঐসব পাগলামি শোনার জন্য কেউ ছিলনা। bangla choti ma chele chudachudi

একটু পরে নিজের উত্তেজনাটা একটু কমলে পর অবশেষে শান্ত হয়ে বসলাম আমি। প্রতিঘাত মিনিট পনের পর হটাত দেখলাম দূরে ক্ষেতের ভেতরের আল দিয়ে কে যেন আমার দিকে হেঁটে আসছে। বুকটা ধক করে উঠলো।মা আসছে মার হাতে একটা ব্যাগে খাবারের লম্বা টিফিন কৌটো। আমি তাড়াতাড়ি আবার ট্র্যাক্টর চালু করলাম।

1 Comments

Previous Post Next Post